শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
নাচোলে মুক্তিযোদ্ধাদের মধ্যে শীতবস্ত্র বিতরণ মুজিববর্ষে পত্নীতলায় প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পাচ্ছেন ১১৪ টি ভূমিহীন পরিবার ৪৩তম বিসিএসে আবেদনের সময় বাড়াতে অনুরোধ ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান বাংলাদেশে টিকা ট্রায়ালের অনুমতি চায় ভারত বায়োটেক প্রথম করোনা ভ্যাকসিন নেওয়ার ঘোষণা অর্থমন্ত্রীর নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া ১৯ বাংলাদেশিকে ফেরত দিল মিয়ানমার প্রেগন্যান্সির শেষপর্যায়ে এসেও জজকোর্টে পিয়া নাচোলে ১৮০০ হেক্টর জমিতে মসুর আবাদ চাঁপাইনবাবগঞ্জের মসজিদপাড়ায় আগুনে পুড়লো দুটি ঘর চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১৩১৯টি গৃহের উদ্বোধন ২৩ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ খাদ্য সরবরাহের লক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শপথ নিয়েই হোয়াইট হাউসের প্রথম যাকে বরখাস্ত করলেন জো বাইডেন প্রথম টিকা জনসমক্ষে প্রধানমন্ত্রীর নেয়া উচিত, আস্থা জন্মাবে: ডা. জাফরুল্লাহ ২০ বাংলাদেশি জেলেকে পিটিয়ে ছেড়ে দিল মিয়ানমার আজ আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ভারতের উপহার করোনা ভ্যাকসিন এখন ঢাকায় নাচোলে পৃথক স্থান থেকে ২টি লাশ উদ্ধার নাচোলে পৃথক ২টি স্থান থেকে ২টি লাশ উদ্ধার করেছে পুলিশ রাজশাহীতে চেলাকাঠ দিয়ে সার্জেন্ট পেটানো সেই যুবক গ্রেফতার

মিয়ানমারে প্রকাশ্যে গুলি করে সু চির দলের এমপিকে হত্যা

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
  • ৩৯ জন পড়েছেন
Myanmar's State Counsellor and Foreign Minister Aung San Suu Kyi looks on during the 9th ASEAN UN Summit in Manila, Philippines, 13 November 2017. The Philippines is hosting the 31st Association of Southeast Asian Nations (ASEAN) Summit and Related Meetings from 10 to 14 November. REUTERS/Linus Escandor Ii/Pool - RC1B738449A0

মিয়ানমারে বাড়িতে ঢুকে শাসকদলের সদ্য নির্বাচিত এক সংসদ সদস্যকে (এমপি) গুলি করে হত্যা করা হয়েছে। মর্মান্তিক এই ঘটনার জেরে দেশটিতে এরই মধ্যে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়েছে।

ঘটনাটির তীব্র নিন্দা জানিয়ে কড়া পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছে অং সান সু চির দল ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি (এনএলডি)। যদিও পুলিশ তদন্ত শুরু করলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

স্থানীয় একটি সূত্র জানিয়েছে, শনিবার (২১ নভেম্বর) নির্মম ওই হত্যাকাণ্ডটির ঘটনা ঘটে। মিয়ানমারের উত্তরপ্রান্তে অবস্থিত শান প্রদেশের কিউকম শহরে এক সাংসদকে হত্যা করা হয়েছে।

বাড়ির সঙ্গে থাকা নিজের দোকানে বসেছিলেন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি পার্টির স্থানীয় সাংসদ হিতকে ঝাও। এ সময় আচমকা সেখানে এসে হাজির হয় অজ্ঞাত এক ব্যক্তি। এরপর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে ওই দুষ্কৃতী। গুলিতে আহত হয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ঝাও। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এ দিকে ভয়াবহ এই ঘটনার খবর ছড়িয়ে পড়ার পরপরই প্রবল উত্তেজনা ছড়িয়ে পরে গোটা এলাকায়। নতুন করে অশান্তি ছড়ানোর আশঙ্কায় বহু জায়গায় কারফিউ জারি করা হয়েছে।

মিয়ানমারের শাসকদলের পক্ষ থেকে এই হত্যার তীব্র নিন্দা করে একে রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে হত্যাকাণ্ড বলে উল্লেখ করা হয়েছে। অবিলম্বে অপরাধীকে গ্রেপ্তার করে কড়া শাস্তি দেওয়ারও আশ্বাস দেওয়া হয়েছে। যদিও এখনো পর্যন্ত এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Theme Developed BY Ashik