মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ১৫ গোমস্তাপুরে রহনপুর পৌর মেয়রের সাংবাদিক সম্মেলন। কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের হাতে গরু ব্যবসায়ী আটক রাজধানীতে যমজ শিশুকে একসাথে ধর্ষণ মিয়ানমারে প্রকাশ্যে গুলি করে সু চির দলের এমপিকে হত্যা চোখের জন্য মারাত্মক ক্ষতিকর এলইডি লাইট ব্যবহার বন্ধ করা হোক, দাবী সচেতন মহলের নিঃসঙ্গ শীত চাঁপাইনবাবগঞ্জের রহনপুর মাদকসেবীদের এখন আখড়া জেলা ভোক্তা অধিকারের অভিযান : সদরের তিন প্রতিষ্ঠানকে জরিমানা চাঁপাইনবাবগঞ্জে প্রায় চার লাখ শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে সরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা বাড়ছে নাটোরে দুর্বৃত্তদের হামলায় সার ব্যবসায়ী নিহত টাকা না পেয়ে মা’কে হত্যা করলো ছেলে সাকিবের ‘কলকাতা বিতর্ক’ নিয়ে যা বললেন নূর সকালে গরম পানি খাওয়ার উপকারিতা মার্কিন নির্বাচন: পেনসিলভানিয়াতেও ট্রাম্পের মামলা খারিজ ১ যুগ বন্ধ থাকার পর নাচোলের রামপুরা মধ্যপাড়া থেকে কুজা মোড় পর্যন্ত রাস্তা খুলে দেয়া হলো নাচোল বাসস্ট্যান্ডে ফায়ার সার্ভিসের উদ্ধার মহড়া চাঁপাইনবাবগঞ্জে জেলা যুবদলের আয়োজনে তারেক রহমানের জন্মদিন পালন গাঢ় কুয়াশায় গ্রামবাংলার মানুষের শীতের আমেজ!

দেশে আবারো বেড়েছে করোনায় মৃত্যু

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ৪৭ জন পড়েছেন

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৩৫০ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৮৪৭ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৪৫ হাজার ২৮১ জন করোনা রোগী।

শনিবার (২১ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৯২১ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৬০ হাজার ৩৫২ জন।

এর আগে শুক্রবার (২০ নভেম্বর) দেশে আরও ২ হাজার ২৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৭ জন।এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (২১ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৭৯ লাখ ২ হাজার ১৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ৭৭ হাজার ৫২৭ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ১ লাখ ২ হাজার ২৮৪ জন।

এছাড়া, গত একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৫৯ হাজারের বেশি মানুষ। এছাড়া একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে  ১১ হাজার ৮৫ জনের।বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৬০ হাজার ২৮৩ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২২ লাখ ৭৪ হাজার ৭২৬ জন আক্রান্ত হয়েছেন। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৫০ হাজার ৬১৩ জন এবং মারা গেছে ১ লাখ ৩২ হাজার ৭৬৪ জন।তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬০ লাখ ২০ হাজার ১৬৪ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৮ হাজার ৬৬২ জনের।চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২১ লাখ ৯ হাজার ১৭০ জন। এর মধ্যে মারা গেছেন ৪৮ হাজার ২৬৫ জন।পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২০ লাখ ৩৯ হাজার ৯২৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৩১১ জনের।গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।২১ নভেম্বর (শনিবার)-এর আপডেট 

  গত ২৪ ঘণ্টায়  মোট
 শনাক্ত ১৮৪৭ ৪৪৫২৮১
 মৃত্যু ২৮ ৬৩৫০
 সুস্থ  ১৯২১ ৩৬০৩৫২
 পরীক্ষা ১২৬৪৩২৬৩৫২০২

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Theme Developed BY Ashik