মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ১৫ গোমস্তাপুরে রহনপুর পৌর মেয়রের সাংবাদিক সম্মেলন। কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের হাতে গরু ব্যবসায়ী আটক রাজধানীতে যমজ শিশুকে একসাথে ধর্ষণ মিয়ানমারে প্রকাশ্যে গুলি করে সু চির দলের এমপিকে হত্যা চোখের জন্য মারাত্মক ক্ষতিকর এলইডি লাইট ব্যবহার বন্ধ করা হোক, দাবী সচেতন মহলের নিঃসঙ্গ শীত চাঁপাইনবাবগঞ্জের রহনপুর মাদকসেবীদের এখন আখড়া জেলা ভোক্তা অধিকারের অভিযান : সদরের তিন প্রতিষ্ঠানকে জরিমানা চাঁপাইনবাবগঞ্জে প্রায় চার লাখ শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে সরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা বাড়ছে নাটোরে দুর্বৃত্তদের হামলায় সার ব্যবসায়ী নিহত টাকা না পেয়ে মা’কে হত্যা করলো ছেলে সাকিবের ‘কলকাতা বিতর্ক’ নিয়ে যা বললেন নূর সকালে গরম পানি খাওয়ার উপকারিতা মার্কিন নির্বাচন: পেনসিলভানিয়াতেও ট্রাম্পের মামলা খারিজ ১ যুগ বন্ধ থাকার পর নাচোলের রামপুরা মধ্যপাড়া থেকে কুজা মোড় পর্যন্ত রাস্তা খুলে দেয়া হলো নাচোল বাসস্ট্যান্ডে ফায়ার সার্ভিসের উদ্ধার মহড়া চাঁপাইনবাবগঞ্জে জেলা যুবদলের আয়োজনে তারেক রহমানের জন্মদিন পালন গাঢ় কুয়াশায় গ্রামবাংলার মানুষের শীতের আমেজ!

সকালে ভুলেও খাবেন না যেসব খাবার

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ৪৭ জন পড়েছেন

সকালে ঘুম থেকে উঠে কী খাচ্ছেন আর কী খাচ্ছেন না সেটার প্রভাব সারাদিন পড়তে পারে। কথায় আছে সকালে খেতে হবে রাজার মতো আর রাতে গরিবের ন্যায়। কিন্তু রাজার মতো মানে এই নয় যে, এলাহি আয়োজন করে খাবেন।

সকালের খাবারের তালিকায় আপনি যেসব রাখছেন সেগুলো আপনার অজান্তে বিপদ ডেকে আনছে না তো? সকালে কী খাবেন আর কী খাবেন না, কোন খাবারগুলো বিপদ ডেকে আনতে পারে জেনে নিন:১. চিকিৎসকরা বলেন, সকালের খাবার সুষম হওয়া জরুরি। এতে দিনের শুরুটাও ভালো হয়, হজমশক্তিও অটুট থাকে। যদি ডায়াবেটিসের সমস্যা থাকে তাহলে লোক কার্ব খাবার দিয়ে শুরু করতে হবে দিন। ওটস এক্ষেত্রে দারুণ একটা অপশন হতে পারে।

২. সকালের খাবারে সযত্নে এড়িয়ে যেতে হবে মিষ্টি, পেস্ট্রি এ ধরণের খাবার। কারণ এতে একদিকে যেমন শর্করার পরিমাণ বাড়ে রক্তে তেমনই বাড়ে টক্সিনের মাত্রাও।৩. স্বাস্থ্যবিশেষজ্ঞরা মনে করেন, খালিপেটে সকালের জন্য ময়দা থেকে তৈরি যে কোনও খাবারই বর্জনীয়।৪. সকালে মাংস একদমই না। পুষ্টিবিদরা বলছেন, এর ফলে ক্যানসারেরও ঝুঁকি থাকে। শরীরে টক্সিনের মাত্রা বেড়ে যায়। সমস্যা হতে পারে হজমেরও। এই ধরনের কার্বোহাইড্রেটে নাইট্রেট বেশি থাকায় সহজে ত্বক বুড়িয়ে যায়।৫. সকালে ফলের রস বেশ সহজপাচ্য। তবে লেমোনেড জুস বা অ্যালকোহল রয়েছে এমন পানীয় হিতে বিপরীত ঘটায়। হজম শক্তি নষ্ট হয়, সরাসরি চাপ পড়ে পাকস্থলী ও লিভারে। বরং শাকসবজি বা ফলের রস দিয়ে শুরু করুন দিন।সূত্র: নিউজ১৮

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Theme Developed BY Ashik