মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ১৫ গোমস্তাপুরে রহনপুর পৌর মেয়রের সাংবাদিক সম্মেলন। কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের হাতে গরু ব্যবসায়ী আটক রাজধানীতে যমজ শিশুকে একসাথে ধর্ষণ মিয়ানমারে প্রকাশ্যে গুলি করে সু চির দলের এমপিকে হত্যা চোখের জন্য মারাত্মক ক্ষতিকর এলইডি লাইট ব্যবহার বন্ধ করা হোক, দাবী সচেতন মহলের নিঃসঙ্গ শীত চাঁপাইনবাবগঞ্জের রহনপুর মাদকসেবীদের এখন আখড়া জেলা ভোক্তা অধিকারের অভিযান : সদরের তিন প্রতিষ্ঠানকে জরিমানা চাঁপাইনবাবগঞ্জে প্রায় চার লাখ শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে সরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা বাড়ছে নাটোরে দুর্বৃত্তদের হামলায় সার ব্যবসায়ী নিহত টাকা না পেয়ে মা’কে হত্যা করলো ছেলে সাকিবের ‘কলকাতা বিতর্ক’ নিয়ে যা বললেন নূর সকালে গরম পানি খাওয়ার উপকারিতা মার্কিন নির্বাচন: পেনসিলভানিয়াতেও ট্রাম্পের মামলা খারিজ ১ যুগ বন্ধ থাকার পর নাচোলের রামপুরা মধ্যপাড়া থেকে কুজা মোড় পর্যন্ত রাস্তা খুলে দেয়া হলো নাচোল বাসস্ট্যান্ডে ফায়ার সার্ভিসের উদ্ধার মহড়া চাঁপাইনবাবগঞ্জে জেলা যুবদলের আয়োজনে তারেক রহমানের জন্মদিন পালন গাঢ় কুয়াশায় গ্রামবাংলার মানুষের শীতের আমেজ!

প্রত্যেক উপজেলায় ফায়ার স্টেশন হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ৩৪ জন পড়েছেন

ফায়ার সার্ভিসের সক্ষমতা বৃদ্ধির জন্য সরকার প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে পর্যায়ক্রমে প্রত্যেক উপজেলায় ফায়ার স্টেশন স্থাপনের পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক উপজেলায় ফায়ার স্টেশন স্থাপনের নির্দেশনা দিয়েছেন। যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হচ্ছে। এখন পর্যন্ত দেশজুড়ে স্থাপিত ফায়ার স্টেশনের সংখ্যা ৪৩৬টি। ২০২১ সাল নাগাদ আরও ১২৯টি নতুন ফায়ার স্টেশন স্থাপন করা হবে। এগুলো স্থাপিত হলে ফায়ার স্টেশনের সংখ্যা দাঁড়াবে ৫৬৫টি। এছাড়া আরও ১১টি আধুনিক মডেল ফায়ার স্টেশন স্থাপনের পরিকল্পনা রয়েছে।

 স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে ফায়ার সার্ভিসের জনবল ছিল ৬ হাজার ১৭৫ জন। বর্তমানে মোট জনবলের সংখ্যা ১৩ হাজার ১০০ জন। এই জনবল ২৫ হাজারের অধিক করার জন্য অর্গানোগ্রামের কাজ চলছে।

তিনি আরও বলেন, ফায়ার সার্ভিস কর্মীদের উন্নত প্রশিক্ষণের জন্য বঙ্গবন্ধু ফায়ার একাডেমি স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এটি চালু হলে আমাদের কর্মীদের দেশেই উন্নত প্রশিক্ষণ দেয়া সম্ভব হবে। শুধু তাই নয়, বিদেশ থেকেও লোকজন এসে এখানে প্রশিক্ষণ নিতে পারবে, এখানে সেই ক্যাপাসিটি থাকবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Theme Developed BY Ashik