মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ১৫ গোমস্তাপুরে রহনপুর পৌর মেয়রের সাংবাদিক সম্মেলন। কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের হাতে গরু ব্যবসায়ী আটক রাজধানীতে যমজ শিশুকে একসাথে ধর্ষণ মিয়ানমারে প্রকাশ্যে গুলি করে সু চির দলের এমপিকে হত্যা চোখের জন্য মারাত্মক ক্ষতিকর এলইডি লাইট ব্যবহার বন্ধ করা হোক, দাবী সচেতন মহলের নিঃসঙ্গ শীত চাঁপাইনবাবগঞ্জের রহনপুর মাদকসেবীদের এখন আখড়া জেলা ভোক্তা অধিকারের অভিযান : সদরের তিন প্রতিষ্ঠানকে জরিমানা চাঁপাইনবাবগঞ্জে প্রায় চার লাখ শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে সরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা বাড়ছে নাটোরে দুর্বৃত্তদের হামলায় সার ব্যবসায়ী নিহত টাকা না পেয়ে মা’কে হত্যা করলো ছেলে সাকিবের ‘কলকাতা বিতর্ক’ নিয়ে যা বললেন নূর সকালে গরম পানি খাওয়ার উপকারিতা মার্কিন নির্বাচন: পেনসিলভানিয়াতেও ট্রাম্পের মামলা খারিজ ১ যুগ বন্ধ থাকার পর নাচোলের রামপুরা মধ্যপাড়া থেকে কুজা মোড় পর্যন্ত রাস্তা খুলে দেয়া হলো নাচোল বাসস্ট্যান্ডে ফায়ার সার্ভিসের উদ্ধার মহড়া চাঁপাইনবাবগঞ্জে জেলা যুবদলের আয়োজনে তারেক রহমানের জন্মদিন পালন গাঢ় কুয়াশায় গ্রামবাংলার মানুষের শীতের আমেজ!

করোনার ছোবলে মৃত্যু ছাড়াল সাড়ে ১৩ লাখ

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ৫০ জন পড়েছেন

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় তাণ্ডব বিভিন্ন দেশে ইতোমধ্যে শুরু হয়ে গেছে। এরমধ্যেই বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ কোটি ৬৫ লাখ ৫৮ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৩ লাখ ৫৪ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ লাখ ৫৪ হাজার ৬১৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৬৫ লাখ ৫৮ হাজার ২২২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৯৩ লাখ ৪৯ হাজার ৮০৮ জন।বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৫৬ হাজার ২৫৪ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৮ লাখ ৭৩ হাজার ৭২৭ জন আক্রান্ত হয়েছেন। 

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৯ লাখ ৫৮ হাজার ১৪৩ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩১ হাজার ৬১৮ জন।করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৪৭ হাজার ৪০৩ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৬৭ হাজার ৪৯৭ জন।করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৯ হাজার ৫২৮ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ লাখ ১৫ হাজার ৭১ জন।আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২০ লাখ ৬৫ হাজার ১৩৮ জন। আর মৃতের সংখ্যা ৪৬ হাজার ৬৯৮ জন।সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে আছে ভারত (৮৩ লাখ ৮১ হাজার ৭৭০ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৭১ লাখ ৬৬ হাজার ৯৯৬ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৫৩ লাখ ৮৯ হাজার ৮৬৩ জন)।গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Theme Developed BY Ashik